• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন |
  • English Version

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস (২০২২) উপলক্ষে নকলা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয় ।

১৭মার্চ বৃহস্পতিবার সকালে নকলা উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও জন্মদিন উপলক্ষে শিশু কিশোরদের নিয়ে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০২ তম জন্মশতবার্ষিকী পালন করা হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আজকের এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার ,মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন,সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিসেট্রট কাওসার আহমেদ, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন প্রমুখ।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না সেই বীর বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মশতবার্ষিকী। সেই নেতা র সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যার উন্নয়নে বিশ্ব দরবারে উন্নয়নের আলোকিত বাংলাদেশ হিসেবে স্থান করে নিয়েছে।

নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী, যুবলীগ, কৃষক লীগ, সেচ্ছাসেবক লীগ সহ বিভিন্ন দপ্তরের প্রধানগন।

এর আগে সকাল ৯ টা উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও জাতির পিতার আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। সেই সঙ্গে নকলা উপজেলা র বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা সহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সভা শেষে নকলা মুক্ত মঞ্চে জাতীয় বিজ্ঞানও প্রযুক্তি সপ্তাহে র শুভ উদ্বোধন করা হয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের বিজ্ঞান ও প্রযুক্তি অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।